বাংলাদেশ জুনিয়র সায়েন্স ই-অলিম্পিয়াড

বাংলাদেশ জুনিয়র সায়েন্স ই-অলিম্পিয়াড হবে আঞ্চলিক অলিম্পিয়াডের অনুরূপ। এখানে রেজিস্ট্রেশনের মাধ্যমে ৩য় থেকে ১০ম  ও ১ জানুয়ারি ২০০৪ এর পরে যাদের জন্ম এমন ১১শ ও ১২শ শ্রেণির শিক্ষার্থীরা এই ই-অলিম্পিয়াডে অংশ নিতে পারবে। ই-অলিম্পিয়াড অনুষ্ঠিত হবে ৫ আগস্ট, সোমবার, সন্ধ্যা ৭:০০ টায়। শিক্ষার্থীরা অংশ নিতে পারবে যে কোন জায়গায় বসে ইন্টারনেটের মাধ্যমে। অংশগ্রহণকারীদের মধ্য হতে সর্বোচ্চ নম্বরপ্রাপ্ত নির্দিষ্টসংখ্যক শিক্ষার্থী অংশ নেওয়ার সুযোগ পাবে  ৫ম বাংলাদেশ জুনিয়র সায়েন্স অলিম্পিয়াডের জাতীয় পর্বে।

ই-অলিম্পিয়াডের প্রশ্ন হবে আঞ্চলিকের অনুরূপ, পদার্থবিজ্ঞান, রসায়ন ও জীববিজ্ঞান থেকে। তবে প্রাথমিক ক্যাটাগরির প্রশ্ন হবে শুধু বিজ্ঞানের।

ই-অলিম্পিয়াড রেজিষ্ট্রেশন

রেজিষ্ট্রেশন চলবে ৪ আগস্ট রাত ১১:৫৯ টা পর্যন্ত

ই-অলিম্পিয়াডে অংশ নিতে হলে তোমার অবশ্যই একটি জিমেইল আইডি থাকতে হবে। রেজিস্ট্রেশনের জন্য একটি জিমেইল আইডি দিতে হবে। তোমার প্রদত্ত জিমেইলে ই-অলিম্পিয়াডের ওয়েবসাইটের ঠিকানাটি পাঠানো হবে। সেই ঠিকনায় গিয়ে তুমি ই-অলিম্পিয়াড দিতে পারবে।

ই-অলিম্পিয়াডের ঠিকানাটি তোমার মেইলে পাঠানো হবে অলিম্পিয়াড শুরুর আগমুহূর্তে। তুমি সেই লিংকে গিয়ে ই-অলিম্পিয়াডে অংশ নিতে পারবে।

 

প্রস্তুতিমূলক একটি ডেমো ই-অলিম্পিয়াডে অংশ নিতে পারো তুমি। এজন্য তোমার ক্যাটাগরি অনুযায়ী নিচের লিংকে যাও।

জুনিয়র:  https://goo.gl/MwcRa8

সেকেন্ডারি:  https://goo.gl/7X2frs

বিশেষ: https://goo.gl/PDJHkm