BdJSO Science Camp for Kids

এবার আমরা আয়োজন করছি "BdJSO Science Camp for Kids"।
বাসায় বসে শিশুরা যাতে আনন্দের সঙ্গে বিজ্ঞানের বিষয়গুলো নিয়ে অনুসন্ধিৎসু হয়, বিজ্ঞানের আনন্দময় দিকগুলো খুঁজে পায় সেজন্যই এই ক্যাম্পটি আয়োজিত হচ্ছে।
ক্যাম্পটি অনলাইন হলেও শিক্ষার্থীরা যাতে হাতে-কলমে শিখতে পারে সেভাবে ক্লাসগুলো সাজানো হবে। প্রায় সব ক্লাসেই কিছু অ্যাকটিভিটি থাকবে। সেই সঙ্গে থাকবে বাসায় থাকা জিনিসপত্র দিয়ে সায়েন্স এক্সপেরিমেন্ট করার জন্য দুইটি সেশন।
এই ক্যাম্পটিতে ৩য়-৫ম শ্রেণির যে কোন শিক্ষার্থী রেজিস্ট্রেশন করা সাপেক্ষে অংশ নিতে পারবে। ক্যাম্পটি হবে পার্টিসিপেটরি। অর্থাৎ অংশ নিতে আগ্রহী শিক্ষার্থীকে নির্ধারিত রেজিস্ট্রেশন ফি প্রদান করতে হবে।
কারা অংশ নিতে পারবে?
১. যাদের জন্ম ২০০৫ সালের ১ জানুয়ারি বা তার পরে।
২. বর্তমানে ৩য়-৫ম শ্রেণির শিক্ষার্থী।
ক্যাম্পের তারিখ: ১৫-২৬ জুন ২০২০
ক্যাম্পের সময়: সন্ধ্যা ০৭:৩০ হতে ০৯:০০ টা
সাধারণভাবে প্রতিদিন দেড় ঘন্টা করে ক্লাস হবে। তবে এই সময় পরিবর্তন হতে পারে।প্রতি ৩দিন পর পর ১দিন এর বিরতি বা ছুটি থাকবে।

বিডিজেএসও সামার ক্যাম্প

আমরা এবার প্রথমবারের জন্য আয়োজন করছি, “বিডিজেএসও সামার ক্যাম্প ২০২০”। করোনা পরিস্থিতির কারণে এই আয়োজনটিও আমরা করবো অনলাইনে।

এই ক্যাম্পটিতে ৬ষ্ঠ-১০ম শ্রেণির যে কোন শিক্ষার্থী রেজিস্ট্রেশন করা সাপেক্ষে অংশ নিতে পারবে। ক্যাম্পটি হবে পার্টিসিপেটরি। অর্থাৎ অংশ নিতে আগ্রহী শিক্ষার্থীকে নির্ধারিত রেজিস্ট্রেশন ফি প্রদান করতে হবে।
..............................
কারা অংশ নিতে পারবে?
১. যাদের জন্ম ২০০৫ সালের ১ জানুয়ারি বা তার পরে।
২. বর্তমানে ৬ষ্ঠ-১০ম শ্রেণির শিক্ষার্থী।
..............................
ক্যাম্পের তারিখ: ৪-১৩ মে ২০২০
ক্যাম্পের সময়: সকাল ০৯:৩০ - ১১:০০ বা সকাল ১১:০০ - দুপুর ১২:৩০
সাধারণভাবে প্রতিদিন দেড় ঘন্টা করে ক্লাস হবে। তবে এই সময় পরিবর্তন হতে পারে।
ক্যাটাগরি: ক্যাম্পে ক্লাসগুলো হবে দুই ক্যাটাগরিতে। জুনিয়র (৬ষ্ঠ-৮ম) ও সেকেন্ডারি (৯ম-১০ম)।

বিডিজেএসও হাই-পারফরমেন্স ক্যাম্প

প্রতিবছরের মত এবারও আমরা আয়োজন করছি বিডিজেএসও হাই পারফরম্যান্স ক্যাম্প ২০২০। তবে বিশ্বজুড়ে করোনাভাইরাসের মহামারীর কারণে উদ্ভূত বিশেষ পরিস্থিতির জন্য অন্যবারের মত এবার ঢাকায় ক্যাম্প আয়োজন করা যাচ্ছে না। বরাবরের মত হাই পারফরম্যান্স ক্যাম্প আয়োজিত হবে শুধু নির্বাচিত শিক্ষার্থীদের জন্য। যারা গত বছর আঞ্চলিক পর্বে বিজয়ী হয়ে জাতীয় পর্বের জন্য নির্বাচিত হয়েছিলো শুধু তারাই এই ক্যাম্পে অংশ নিতে পারবে। ক্যাম্পে অংশ নিতে নিচের শর্তাবলী পুরণ করতে হবে।

ক্যাম্পের তারিখ: ৩১ মার্চ ২০২০ থেকে ৪ এপ্রিল ২০২০
ক্যাম্পের সময়: সকাল ১০:০০ - ১১:৩০ ও সন্ধ্যা ৭:০০ - ৭:৩০
প্রতিদিন ২বার ক্লাস হবে। প্রতি ক্লাস দেড় ঘন্টা করে।